মেঘরাজি
- সাবিহা মুন ১০-০৫-২০২৪

ভাসিয়ে সাদা ভেলা
কাটিয়ে দাও বেলা।
শরতের আকাশ জুড়ে
দিন কাটাও ঘুরে ঘুরে।

ঐ যে উঁচু টিলা!
সেথায় থাকো বুঝি?
না? তবে কীভাবে তোমায় খুঁজি?

বাতাস নাকি বন্ধু তোমার?
তার সাথে থাকো?
দুজন মিলে রঙ ছড়িয়ে
রংধনু আকো?

নীল আকাশে ঢেউ খেলিয়ে
অমন করে ভাসো।
আকাশটাকে বুঝি তুমি
বড্ড ভালোবাসো?

রোদ্রিমামা ঝিলিক দিয়ে
তোমার সাথে হাসে।
সেও জানি হাসাতে তোমায়
অনেক ভালবাসে।

সেদিন বুঝি আকাশ বাতাস
রোদের সাথে ঝগড়া করেছিলে?
তাই কি তুমি অমন করে
ভবানী তলে অশ্রুজলে বরষা ঝড়ালে?

স্নিগ্ধ তুমি শান্ত জানি।
অমন ধারা চোখের পানি?
বলি তবে তুমি ভাই
বড্ড অভিমানী।

ভুলে গিয়ে অশ্রুঘাতে
সেদিন আবার বজ্রপাতে
কাপালে বসুন্ধরা।
এই নাকি শান্ত তুমি?
রাগটা অমন চড়া!

শ্রাবণে তোমার ছত্রতলে
সূর্য মামাও মুখ লুকালে।
দূর থেকে চোখটা মেলে
দেখি তোমার রূপ।
বলি তবে তুমি ভাই
বড়ই অদ্ভুত!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।